Responsive image

উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেনের উত্থান

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৩৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৩৪৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। সোমবার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ১৫৯ কোটি ৮৩ লাখ টাকার। এ হিসেবে মঙ্গলবার ডিএসইতে আগের দিন থেকে ১৮৮ কোটি ৮৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪১টির, দর কমেছে ১৪৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৯ পয়েন্ট কমে ১৬ হাজার ২ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

সিএসইতে মঙ্গলবার মোট ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, দর কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

(ডিএফই/০৪ মে, ২০২১)

Short URL: http://biniyougbarta.com/?p=143948

সর্বশেষ খবর