Responsive image

ডিএসইএক্স বেড়েছে ৫৩ পয়েন্ট আর লেনদেন বেড়েছে ৩৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৮৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক দশমিক ৬৮ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৩৯১ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। মঙ্গলবার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫৬ কোটি ১০ লাখ টাকার। এ হিসেবে বুধবার ডিএসইতে আগের দিন থেকে ৩৫ কোটি ২০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৫৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০৩টির, দর কমেছে ১০০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৭ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ১৫৮ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

সিএসইতে বুধবার মোট ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

(ডিএফই/০৫ মে, ২০২১)

Short URL: http://biniyougbarta.com/?p=144095

সর্বশেষ খবর