Responsive image

ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সোমবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫১১ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমেছে।

এদিন ডিএসইতে ১ হাজার ১৫৯ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। রবিবার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৬ কোটি ৯৬ লাখ টাকার। এ হিসেবে সোমবার ডিএসইতে আগের দিন থেকে ২৪৭ কোটি ১৩ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, দর কমেছে ১৭৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে ১৫ হাজার ৯৫৩ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

সিএসইতে সোমবার মোট ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, দর কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

(ডিএফই/০৩ মে, ২০২১)

Short URL: http://biniyougbarta.com/?p=143857

সর্বশেষ খবর