Responsive image
সর্বশেষ সংবাদ:

আইসিএসবিতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

ঢাকা রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটি,  আইসিএসবি উক্ত অনুষ্ঠানের আয়োজন করে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠনানটি।

এতে জানানো হয়, বর্তমান কোভিড-১৯ অবস্থার প্রেক্ষিতে এ বছর সরকারী নির্দেশনা অনুসারে সীমিত সংখ্যক সদস্যদের নিয়ে একটি  র‌্যালী আইসিএসবির ক্যাম্পাস থেকে ব্যানার ও পুষ্পস্তবকসহ প্রভাত ফেরী করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শহীদদের শ্রদ্ধা নিবেদন করে। ভোরে সূর্যোদয়ের পরপরই জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত)করেদিবসটি  শুরু হয়। ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস এর উপস্থিতিতে আইসিএসবির কাউন্সিল মেম্বার, সদস্য, কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহনে ভাষা শহীদদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

এক সংক্ষিপ্ত বক্তব্য প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদএফসিএমএ, এফসিএস বলেন, বাঙালি জাতির জন্য ২১ একটি তাৎপর্য পূর্ণ দিন, যা নিছক ভাষায় বর্ণনা করা যায় না। তিনি ভাষা আন্দোলনের শহীদের শ্রদ্ধার সঙ্গে স্মৃতিচারন করেন ও উপস্থিত সকলকে প্রভাতফেরি ও দোয়ামাহফিলে অংশগ্রহনের জন্য ধন্যবাদ জানান। এছাড়া উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট ও চেয়ারম্যান, মেম্বারস ওয়েলফার এন্ড রিক্রিয়েশন সাব  কমিটি, মোঃ সেলিম রেজা এফসিএস, মোঃ জাহাঙ্গীর আলম মানিক এফসিএস, চেয়ারম্যান, ঢাকা রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটি (ডিআরসি), প্রাক্তন কাউন্সিল মেম্বার এ কে এম মুশফিকুর রহমান এফসিএস, আইসিএসবিরসচিব (ভারপ্রাপ্ত) মোঃ শামিবুর রহমান এফসিএস ও অন্যান্য ডিআরসি সদস্যরা।

(শামীম/২২ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138008

সর্বশেষ খবর