Responsive image

আবারও সেরা করদাতা প্রতিষ্ঠানের তালিকায় বিএটিবিসি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: ২০১৯-২০ করবছরে দেশের অন্যতম সর্বোচ্চ আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানি বাংলাদেশ লিমিটেড ( বিএটিবিসি)।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স শেখ শাবাব আহমেদের হাতে একটি সম্মাননা-পত্র, ক্রেস্ট ও ট্যাক্স কার্ড তুলে দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া বিএটি বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন আরাফাত হুদা জায়গীরদার, সিনিয়র ম্যানেজার, ফিসক্যাল অ্যাফেয়ার্স এবং সরওয়ার আলম, কর্পোরেট ফাইন্যান্স ম্যানেজার, ট্যাক্সসেশন।

এর আগে ‘অন্যান্য’ শ্রেণিতে ২০১৬ সাল থেকে পরবর্তী টানা চার বছর দেশের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছিল বিএটি বাংলাদেশ। এছাড়াও মূল্য সংযোজন করের (মূসক) ক্ষেত্রেও অনবদ্য অবদান রেখে চলেছে কোম্পানিটি। গত ৫ বছরে সরকারি কোষাগারে বিএটি বাংলাদেশ আয়কর খাতে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা এবং মূসক খাতে প্রায় ৮৮ হাজার কোটি টাকারও বেশি জমা দিয়েছে।

(এসএএম/১১ ফেব্রুয়ারি ২০২১)

 

Short URL: https://biniyougbarta.com/?p=137460

সর্বশেষ খবর