Responsive image

আরও দুই হাজার সাংবাদিককে অর্থ সহায়তা দেওয়া হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে আরও দুই হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের জরুরি বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ২০১৪ সালে সংসদে আইন পাস করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়। এই ট্রাস্টের মাধ্যমে প্রতিবছর অসুস্থ, অস্বচ্ছল সাংবাদিকদের সহায়তা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে কয়েকশ সাংবাদিককে এই ট্রাস্ট থেকে সহায়তা দেওয়া হয়েছে। কোনো সাংবাদিক মারা গেলে এককালীন তিন লাখ টাকা করে সহায়তা দেওয়া হয়।

‘করোনা মহামারির মধ্যে যারা চাকরি হারিয়েছেন বা বেতন পাচ্ছিলেন না তাদের সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে কল্যাণ ট্রাস্টের সঙ্গে বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছিলাম। করোনার প্রথম ঢেউয়ে অনেকের কর্মহীন হয়ে পড়েন, অনেকে বেতন পাচ্ছিলেন না, অনেকে চাকরিচ্যুত হয়েছেন- সারাদেশের এমন তিন হাজার ৩৫০ জন সাংবাদিককে দলমত নির্বিশেষ সহায়তা দেওয়া হয়।’

হাছান মাহমুদ বলেন, করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে যখন লকডাউন চলছে তখন সাংবাদিকদের কীভাবে সহায়তা করা যায়- সে বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভা করলাম। আপাতত আরও দুই হাজার সাংবাদিককে দুই কোটি টাকা সহায়তা করব, প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। এই অর্থবছরে আরও ২০০ সাংবাদিককে ৫০ হাজার থেকে দুই লাখ টাকা পর্যন্ত সহায়তা দেওয়া হচ্ছে, এর মধ্যে ৪০ জনকে সেই সহায়তা দেওয়া হয়েছে। এর বাইরেও চলতি অর্থবছরে আরও কিছু সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে।

(এসএএম/২৫ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=143017

সর্বশেষ খবর