Responsive image

ইউনিফর্মটা গেলেই বোঝা যাবে জীবন কত কঠিন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুলিশকে মাদক থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই শক্ত এবং এর সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় ইতোমধ্যে অনেকের চাকরি চলে গেছে। জীবন অনেক কঠিন। শরীর থকে ইউনিফর্মটা চলে গেলেই সেটা বোঝা যাবে।

গতকাল সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত ডিএমপিতে কর্মরত পুলিশের অসুবিধা ও অন্যান্য বিষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণসমূহ অবহিত করতে বিশেষ সভায় তিনি এসব কথা বলেন।

করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, করোনাকালীন ডিএমপির তিন হাজারেরও বেশি সদস্য আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে ২৪ জন মারা গেছেন।

আক্রান্তদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে সর্বোচ্চ মানের চিকিৎসা দেয়া হয়েছে। এ ছাড়া সকলের চিকিৎসা সেবা নিশ্চিত করতে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলেও এ সময় তিনি উল্লেখ করেন।

সভায় করোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কার্যক্রম গ্রহণ সম্পর্কে পুলিশ সদস্যদের অবহিত করা, প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে পুলিশের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থার উন্নয়ন, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ওষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইনস ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিতভাবে জীবাণুনাশক ছিটানোসহ বিভিন্ন গৃহীত পদক্ষেপ তুলে ধরা হয়।

(কেএইচকে / ০৮ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=131188

সর্বশেষ খবর