Responsive image
সর্বশেষ সংবাদ:

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুঁজিবাজারে পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক হিসেবে যাত্রা শুরু করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) সহযোগি প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

রোববার(৩০ নভেম্বর) রাতে রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে মার্চেন্ট ব্যাংকটির উদ্বোধন করেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত -উল- ইসলাম।

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রধান নিবার্হী কর্মকর্তা(সিইও) তানজিম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ইউসিবির এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, পরিচালক অধ্যাপক ড. মো.জোনায়েদ শফিক এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শওকত জামিল।

অনুষ্ঠানে ইউসিবির এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি বলেন, ইউসিবি স্টক ব্রোকারেজ হাউজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের বিশেষ প্রকল্পের তহবিল গঠনের ক্ষেত্রে ইউসিবি অন্যতম প্রবর্তক এবং এখন পর্যন্ত ইউসিবি সকল বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে ওই বিশেষ তহবিল থেকে সর্বাধিক পরিমাণে ঋণের অর্থ বিনিয়োগ করছে।

তিনি বলেন, ইউসিবি পরিবার পুঁজিবাজারে সব ধরনের অবদান রাখছে। আগামীতে মার্চেন্ট ব্যাংক সেক্টরে আমরা শীর্ষে অবস্থান করবো বলে আশাবাদ ব্যক্ত করে ইউসিবির চেয়ারম্যান বলেন, একটি শক্তিশালী পুঁজিবাজারের জন্য কোয়ালিটিফুল আইপিও নিয়ে আসতে হবে। তা না হলে পুঁজিবাজারের গ্রোথ হবে না। আর এ লক্ষ্য নিয়েই কাজ করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

(এসএএম/৩০ নভেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=130162

সর্বশেষ খবর