Responsive image

এনসিসি ব্যাংকের নতুন এমডি ও সিইও মামদুদুর রশীদ

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসি ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ মামদুদুর রশীদ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসা উন্নয়নের দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মামদুদুর রশীদ ৩১ বছরের অভিজ্ঞতা-সমৃদ্ধ একজন দক্ষ পেশাদার ব্যাংকার। তিনি বাংলাদেশ, ভারত এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডসহ একাধিক দেশী ও বিদেশী ব্যাংকিং পরিমণ্ডলে ফিন্যান্স ও ব্যাংকিং উভয় ক্ষেত্রে অভিজ্ঞতা-সমৃদ্ধ।

মামদুদুর রশীদ ব্র্যাক এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের গ্রুপ চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে (হোলসেল ব্যাংকিং/এসএমই এবং ট্রেজারি) দায়িত্ব পালন করেছেন।

এছাড়া সিটিব্যাংক-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের করপোরেট ও ইনিস্টিটিউশনাল ব্যাংকিং ব্যবসায় প্ল্যানিং বিভাগের প্রধান ছিলেন তিনি।

মামদুদুর রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (ফিন্যান্স) সম্পন্ন করেন এবং যুক্তরাষ্ট্রের ব্র্যান্ডাইস বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক অর্থনীতি ও ফিন্যান্স বিষয়ে এমএ ডিগ্রি অর্জন করেন। তিনি সিপিএ অস্ট্রেলিয়ার একজন ফেলো মেম্বার (এফসিপিএ)।

ব্যাংকিং পেশায় আসার আগে একজন নাবিক ছিলেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে প্রভাষক (ফিন্যান্স) হিসেবেও দায়িত্ব পালন করেন মামদুদুর রশীদ।

(এসএএম/০৩ জানুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=133874

সর্বশেষ খবর