Responsive image

এফবিসিসিআই নির্বাচনে যোগ্যতাসম্পন্ন নেতৃত্ব বেরিয়ে আসবে: মাতলুব

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: বড় পরিসরে আনন্দঘন পরিবেশে এবারের নির্বাচন হচ্ছে এমন মন্তব্য করে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ বলেছেন, এ নির্বাচনের মাধ্যমে যোগ্যতাসম্পন্ন নেতৃত্ব বেরিয়ে আসবে।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

২০১৭-১৯ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত।

মাতলুব আহমাদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হচ্ছে। এ নির্বাচনের মাধ্যমে যোগ্যতাসম্পন্ন নেতৃত্ব বেরিয়ে আসবে। ব্যবসায়ীদের উন্নয়নে যেসব উদ্যোগ নিয়েছি, প্রত্যাশা করছি নতুন কমিটি তা বাস্তবায়ন করবে।

অতীতে সিলেকশনের মাধ্যমে সভাপতি, সহ-সভাপতি নির্বাচিত হয়েছে। এবারও কি তাই হবে? এমন প্রশ্নের উত্তরে মাতলুব আহমাদ বলেন, ভোটারদের ভোটে পরিচালক নির্বাচিত হচ্ছে। আর পরিচালকদের ভোটে সভাপতি, সহ-সভাপতি নির্বাচিত হবে।

এবার সমঝোতার মাধ্যমে চেম্বার গ্রুপ থেকে সরকার সমর্থক প্যানেলের ১৮ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এফবিসিসিআই নির্বাচনে ৬০ পরিচালক পদের মধ্যে ১৮টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে এ বছর ব্যবসায়ী ঐক্য ফোরাম ও সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ নামে দুটি পৃথক প্যানেলে ৩৬ প্রার্থী পরিচালক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এফবিসিসিআই ওয়েবসাইটে দেয়া তথ্যে দেখা যায়, এবার নির্বাচনে মোট ভোটার সংখ্যা দুই হাজার ৩৪১ জন। এর মধ্যে ৮১টি চেম্বার থেকে ৪৫৪ জনকে ভোটার করা হয়েছে।

অপরদিকে ৩৮০টি অ্যাসোসিয়েশন থেকে ভোটার হয়েছেন এক হাজার ৮৮৭ জন।

এফবিসিসিআই নির্বাচন বোর্ড সূত্রে জানা গেছে, ২৪টি পদে বড় ব্যবসায়ী সংগঠন থেকে পরিচালক মনোনয়ন দেয়া হবে। ১৬ মে পরিচালকদের ভোটে সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হবেন। ১৭ মে পরিচালক পদের বিপরীতে আপিল করা যাবে। ২০ মে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

(এসএএম/ ১৪ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12275

সর্বশেষ খবর