Responsive image
সর্বশেষ সংবাদ:

এবি সিকিউরিটিজের বার্ষিক বিজনেস কনফারেন্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বার্ষিক বিজনেস কনফারেন্স ২০২০ সম্পন্ন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সদস্য ব্রোকারেজ হাউজ এবি সিকিউরিটিজ লিমিটেড।

সম্প্রতি রাজধানীর মতিঝিলে ডব্লিউ ডব্লিউ টাওয়ারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

এবি সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ শাফকাত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির বিভিন্ন শাখার ব্যবস্থাপক ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবি সিকিউরিটিজ পুঁজিবাজারে তালিকাভূক্ত এবি ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকেই দেশের ব্রোকার জগতে বেশ সুনামের সাথে কাজ করে আসছে প্রতিষ্ঠান। এবি সিকিউরিটিজের বর্তমান সিইও সৈয়দ শাফকাত আহমেদের সুদক্ষ পরিচালনা ও দিক নির্দেশনায় ডিএসই ও সিএসইতে লেনদেনের ভিত্তিতে বরাবরই শীর্ষ তালিকায় স্থান করে নিয়েছে। সৈয়দ শাফকাত আহমেদ পুঁজিবাজারের সাথে দীর্ঘদিন যাবত যুক্ত। তার রয়েছে রিসার্চ, পোর্টফলিও, মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজে কাজ করার অভিজ্ঞতা। এবি সিকিউরিটিজের সিইও হিসেবে যোগদানের আগে পুঁজিবাজারের আরেক স্বনামধন্য প্রতিষ্ঠান এমটিবি সিকিউরিটিজে ডেপুটি সিইও হিসেবে কাজ করেছেন। পুঁজিবাজারে তার ক্যারিয়ার শুরু হয়েছে ইপিএল (বর্তমানে ব্র্যাক ইপিএল) বিনিয়োগ বিশ্লেষক হিসেবে। এরপর কাজ করেছেন এবি ব্যাংকের ইনভেস্টমেন্ট শাখার রিসার্চ ডিপার্টমেন্টে, এরপর এবি ব্যাংক ইনভেস্টমেন্টের হেড অব বিজনেস, কাজ করেছেন ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের হেড অব পোর্টফলিও হিসেবে। এবি সিকিউরিটিজে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দেওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটিকে ভালো অবস্থানে নিয়ে যাওয়ার জন্য নিরলস কাজ করে চলেছেন তিনি।

জানতে চেইলে সৈয়দ শাফকাত আহমেদ বিনিয়োগবার্তাকে বলেন, এবি সিকিউরিটিজের হারানো গৌরব ফিরিয়ে আনতে আমাদের টিম নিরলস কাজ করে চলেছে। ইতোমধ্যে কিছু নজিরও স্থাপন করতে সক্ষম হয়েছি আমরা। ফলশ্রুতিতে প্রতিষ্ঠানটি অনেক পেছনের অবস্থান থেকে শীর্ষ দশে উঠে এসেছে। আগামীতে আরও ভালো অবস্থানে যেতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা একান্ত কাম্য।

(ডিএফই/এসএএম/০২ জানুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=133804

সর্বশেষ খবর