Responsive image

ওয়েস্ট ইন্ডিজকে ১০১ রানে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: পাকিস্তান ক্রিকেটের একটা আক্ষেপ দূর হলো। কয়েক যুগ অতিবাহিত হওয়ার পর। এর আগে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট ম্যাচ জিতেছিল; কিন্তু সিরিজ জিততে পারেনি পাকিস্তান। এশিয়ান দলটির সেই অপূর্ণতা এবার রূপ নিল পূর্ণতায়। মিসবাহ-উল-হকের নেতৃত্বে। বিদায়ী মঞ্চে পাকিস্তানকে সেরাটাই দিয়ে গেলেন এই অধিনায়ক।

ডোমিনিকায় ওয়েস্ট ইন্ডিজকে ১০১ রানে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবারই প্রথম টেস্ট সিরিজ জিতল এশিয়ান এই পরাশক্তি। জেসন হোল্ডারের ক্যারিবীয় দলকে তিন ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে মিসবাহ বাহিনী।

এদিকে ১ উইকেটে ৭ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্রাফোর্ড ৩ রান যোগ করেই আউট হন ইয়াসির শাহর কাছে পরাস্ত হয়ে। হেটমেয়ার ২৫ রান করে মোহাম্মদ আমিরের বলে সরাসরি বোল্ড। শাই হোপের আশা থেমে গেছে ১৭ রানে।

সিরিজে দুর্দান্ত পারফর্ম করা রস্টন চেজ হার মানেননি পাকিস্তানি বোলারদের কাছে। ২৩৯ বলে ১২টি চার ও একটি ছক্কায় ১০১ রানে অপরাজিত ছিলেন। বিফলে গেল চেজের বীরোচিত লড়াই। অধিনায়ক জেসন হোল্ডার ২২ রান করে হাসান আলীর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সেরা বোলার ইয়াসির শাহ। ৯২ রানে খরচায় নিয়েছেন ৫ উইকেট। হাসান আলি পকেটে পুরেছেন ৩টি উইকেট। আর একটি করে উইকেট লাভ করেছেন মোহাম্মদ আমির ও মোহাম্মদ আব্বাস। তবে ম্যাচ সেরা হয়েছেন চেজ; আর সিরিজ সেরা ইয়াসির শাহ।

(এমআইআর/ ১৫ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12283

সর্বশেষ খবর