Responsive image

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ দল। রবিবার, ১০ জানুয়ারি সকাল ১০টা ২৫ মিনিটে হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে ক্যারিবিয়ানরা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে গিয়েছে তারা। হোটেলে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে সফরকারী দলকে। যার মধ্যে টানা তিনদিন নিজ নিজ রুমে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তিনদিন পর নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন তারা।

যদিও সেখানে অন্য কাউকে যুক্ত করা হবে না। সাতদিন পর অন্যদের সংস্পর্শে যেতে পারবেন খেলোয়াড়রা। তারপর থেকেই বাংলাদেশের নেট বোলারদের নিয়ে সেশন শুরু হবে তাঁদের। এ সময়ে তিনবার করোনা পরীক্ষা হবে ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে থাকা সবার। তিনবার নেগেটিভ আসলেই কেবল বাংলাদেশের দেওয়া সব সুযোগ সুবিধা ব্যবহার করে অনুশীলন শুরু করতে পারবেন দলটি।

করোনা শঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেদের সরিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের শীর্ষ ১২ ক্রিকেটার। ফলে তারুণ্য নির্ভর দল নিয়েই বাংলাদেশ সফরে আসতে হলো তাঁদের। ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মদ। আর টেস্ট দলের অধিনায়কত্ব করবেন ক্রেইগ ব্রাথওয়েট। করোনাকালীন ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেললেও বাংলাদেশ এবারই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামবে। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই দুই দলের লড়াই।

আগামী ২০ জানুয়ারি প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২২ ও ২৫ জানুয়ারি। ওয়ানডে সিরিজ শেষে হবে সাদা পোশাকের লড়াই। ৩ ফেব্রুয়ারি মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ১১ ফেব্রুয়ারি ঢাকায়।

(ডিএফই/১০ জানুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=134433

সর্বশেষ খবর