Responsive image
সর্বশেষ সংবাদ:

করোনা প্রণোদনায় ১৯৪৭ শিল্পী-কলাকুশলী

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে করোনায় অসচ্ছল হওয়া ১ হাজার ৯৪৭ জন শিল্পী-কলাকুশলীকে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

গতকাল সোমবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।

জানা যায়, কয়েকটি ক্যাটাগরিতে দেয়া এ প্রণোদনায় চলচ্চিত্র, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বেতারের শিল্পী, কলাকুশলী, প্রযোজক, পরিচালক ও কর্মচারীরা রয়েছেন। প্রতিজনকে ২ হাজার ৫০০ টাকা করে মোট ৪৮ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা দেয়া হয়।

এর মধ্যে বিটিভির ক্যামেরাম্যানদের সংগঠনের ১৬৫ জন, শুটিং হাউস ওনার্সদের সংগঠনের ৪২ জন, শুটিং ইউনিটের মাইক্রোবাস চালক ১১৭ জন, মিডিয়া লাইটম্যান ৪৪৭ জন, মিডিয়া মেকআপ আর্টিস্টদের ১১০ জন রয়েছেন।

এ ছাড়া চলচ্চিত্র শিল্পী সমিতির ২৩১ জন, রূপসজ্জাকরদের ৮০ জন, অঙ্গসজ্জাকরদের ৪২ জন, অ্যাসিস্ট্যান্ট আর্ট ডাইরেক্টরদের ১৫ জন, মিডিয়া লাইটম্যানদের ৮৮ জন, স্থির চিত্রগ্রাহকদের ৩৫ জন, সহকারী ব্যবস্থাপকদের ২৫৬ জন, সিনেমা হল কর্মচারীদের ৩২৫ জন, ডিরেক্টরস গিল্ডেরদের ৩ জন পেয়েছেন এ সহায়তা।

মহামারির এই দুঃসময়ে বিপাকে পড়া শিল্পী-কলাকুশলীদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি। করোনার উপদ্রব শুরুর পর কাজ হারানো ৫০ লাখ অস্বচ্ছল মানুষকে ২ হাজার ৫০০ টাকা করে দেয়ার পাশাপাশি অন্যান্য খাতেও সহায়তা দিয়েছে সরকার।

(কেএইচকে / ০৮ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=131177

সর্বশেষ খবর