Responsive image

কৃষিপণ্য ও জরুরি মালামাল পরিবহনে পঞ্চগড়-ঢাকা রুটে বিশেষ ট্রেন সার্ভিস চালু

পঞ্চগড় প্রতিনিধি, বিনিয়োগবার্তা: করোনা মহামারিতে কৃষিপণ্য ও জরুরি মালামাল পরিবহনে পঞ্চগড়-ঢাকা রুটে বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন এ ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন উপস্থিত ছিলেন।

এ ট্রেনের মাধ্যমে জেলার বিভিন্ন এলাকায় উৎপাদিত শসা, টমেটো, বেগুন, মরিচ, লাউ, শিম, মিস্টি কুমড়াসহ বিভিন্ন শাকসবজি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে। প্রথম দিন স্থানীয় চার সবজি ব্যবসায়ী তিন মেট্রিক টন শসা, টমেটো, বেগুন ও শুকনা মরিচ পাঠান।

পঞ্চগড় রেল বিভাগ জানায়, কৃষিপণ্য পরিবহনে এ ট্রেন প্রতি শনি, সোম ও বুধবার পঞ্চগড়-ঢাকা রুটে চলবে। ট্রেনটি পঞ্চগড় স্টেশন ছাড়বে দুপুর ১টায় এবং ঢাকা পৌঁছাবে ভোর ৩টায়।

আবার রোব, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে পার্শ্বেল নিয়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে ট্রেনটি। ঢাকা থেকে পার্শ্বেল ট্রেন ছাড়ার সময় সকাল ৬টা এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৮টায়।

(এসআর/এসএএম/১৯ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=142515

সর্বশেষ খবর