Responsive image

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিনিয়োগবার্তা ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শুরুতেই টস হেরে ব্যাটিংয়ে নামতে হচ্ছে টাইগারদের।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলার সময় স্লো ওভার রেটের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। ফলে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মাশরাফিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে। তাঁর অনুপস্থিতিতে নেতৃত্বের ভার এসেছে সাকিব আল হাসানের কাঁধে। বাংলাদেশ মাঠে নেমেছে তিন পেসারের দল নিয়ে। অভিজ্ঞ রুবেল হোসেনের সঙ্গে আছেন দুই তরুণ পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

চ্যাম্পিয়নস ট্রফি শুরু হতে আর বাকি মাত্র ১৯ দিন। তার আগে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলে নিজেদের শক্তি-সামর্থ্য শেষবারের মতো যাচাই করে নেওয়ার সুযোগ বাংলাদেশের সামনে। সেই সঙ্গে আছে ওয়ানডে র‍্যাংকিংয়ের ছয় নম্বরে ওঠার হাতছানি। ফলে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজটা বেশ গুরুত্বপূর্ণই হয়ে উঠেছে মাশরাফি-মুশফিকদের জন্য।

ওয়ানডে র‍্যাংকিংয়ের ছয়ে ওঠার জন্য ত্রিদেশীয় সিরিজে তিনটি ম্যাচ জিততে হবে বাংলাদেশকে। আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ তো বটেই, জিততে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে অন্তত একটি ম্যাচ। তেমনটা করতে পারলে ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণটাও অনেকখানি নিশ্চিত করে ফেলতে পারবে টাইগাররা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

(এমআইআর/ ১২ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12044

সর্বশেষ খবর