Responsive image

টি-টোয়েন্টি সিরিজ জিতলো ভারত

বিনিয়োগবার্তা ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে গিয়ে ভারত ওয়ানডে সিরিজটা হারলেও (২-১) প্রথম দুটি টি-২০ ম্যাচ জিতে মুঠোয় পুরে নিয়েছে টি-২০ সিরিজ।

গতকাল রবিবার (৬ ডিসেম্বর) শুরুতে ব্যাট করতে নেমে ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েডের ৫৮ এবং স্টিভ স্মিথের ৪৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ৬ উইকেট ও ২ বল হাতে রেখে জয় তুলে নেয় ভারত।

শেষ ওভারে জয় পেতে ১৪ রান দরকার ছিল ভারতের। অজিদের অভিষিক্ত পেসার ড্যানিয়েল স্যামসের করা ওই ওভারে দুই ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন ভারতীয় অলরাউন্ডার পান্ডিয়া।

শেষদিকে পান্ডিয়া ও শ্রেয়াস আইয়ার মিলে ৪৬ রান যোগ করেন। এর মধ্যে শেষ ১৬ বলে দুজনে মিলে তুলেছেন ৩৭ রান। বিরাট কোহলির ৪০ এবং ওপেনার শিখর ধাওয়ানের ৫২ রানের ইনিংসও রান তাড়ায় রেখেছে বড় ভূমিকা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের চমৎকার ব্যাটিং উইকেটে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন ওয়েড। ৩২ বলের মোকাবিলা করে ১০ চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি।

শুরুর স্বস্তি অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি অজিদের। জসপ্রীত বুমরাহর বদলে একাদশে নামা ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল সেট ব্যাটসম্যান স্মিথকে তুলে নেওয়ার পর বড় ধাক্কা খায় অজিরা।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল (২২), হেনরিকস (২৬) ও মার্কাস স্টয়নিসের (অপরাজিত ১৬) ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ভালো সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী মঙ্গলবার সিডনিতে মুখোমুখি হবে দুই দল। এরপর ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে ৪ ম্যাচের টেস্ট সিরিজ।

(কেএইচকে / ০৭ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=131056

সর্বশেষ খবর