Responsive image
সর্বশেষ সংবাদ:

ডিএসইতে মূল্যসূচকের ব্যাপক পতন, লেনদেনেও অবনতি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৫৭ পয়েন্টে।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৭ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২২৭ কোটি ৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ১৩ লাখ টাকার।

সোমবার ডিএসইতে মোট ৩৪৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩টির, দর কমেছে ২১৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯৬ পয়েন্টে। সোমবার সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সোমবার সিএসইতে হাত বদল হওয়া ১৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৬টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর।

(ডিএফই/২২ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137981

সর্বশেষ খবর