Responsive image

ডিএসইতে মূল্যসূচকের পতন, লেনদেনেও অবনতি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের চর্তুথ কার্যদিবস বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একইচিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২০ পয়েন্টে।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৩১ কোটি ৮৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৯৫ কোটি ৭৩ লাখ টাকার।

বুধবার ডিএসইতে মোট ৩৪৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ১৪১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০২টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৪১ পয়েন্টে। বুধবার সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

বুধবার সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৯টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর।

(ডিএফই/এসএএম/১৭ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137725

সর্বশেষ খবর