Responsive image

ডিএসইতে মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতা, লেনদেনেও অবনতি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০৫ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৬৯ কোটি ৭৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকার।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৪৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ১৪৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২৬টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮২১ পয়েন্টে। বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

বৃহস্পতিবার সিএসইতে হাত বদল হওয়া ২২৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির দর।

(ডিএফই/১৮ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137824

সর্বশেষ খবর