Responsive image

শিক্ষা ও শিল্প খাতে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে ডিসিসিআই-ইউল্যাব

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবর্তা: দক্ষ মানব-সম্পদ উন্নয়নে যৌথভাবে কাজ করার অঙ্গীকার করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর মধ্যকার সমঝোতা স্মারক ইউল্যাব এর স্থায়ী ক্যাম্পাসে স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (২৭ ডিসেম্বর) ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ এবং ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী উভয় প্রতিষ্ঠানই অর্থনীতির বৃহত্তর স্বার্থে শিক্ষা ও শিল্প খাতের যৌথ সমন্বয়ের মাধ্যমে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

এছাড়াও ডিসিসিআই এবং ইউল্যাব যৌথ উদ্যোগে সেমিনার, কর্মশালা, চাকুরি মেলা, ব্যবসায়ী সম্মেলন এবং শিল্প-শিক্ষার সমন্বয়ের জন্য মডেল উন্নয়নে একসাথে কাজ করবে।

এ সময় ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ বলেন, শিল্প-শিক্ষার সমন্বয়ের মাধ্যমে ভবিষৎ প্রজন্মকে একটি দক্ষ মানবসম্পদে রুপান্তরের ক্ষেত্রে স্বাক্ষরিত সমঝোতা স্মারকটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে। তিনি চতুর্থ শিল্প বিপ্লবের সাথে মানিয়ে নিতে বেশি হারে প্রযুক্তিগত এবং ভকেশনাল শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। তিনি ইউল্যাবের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের গবেষণার কাজে ডিসিসিআই কর্তৃক প্রতিষ্ঠিত রিসার্চ অ্যান্ড ইনোভেশন বাংলাদেশ ফাউন্ডেশন (আরএনআই বাংলাদেশ) কে প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহারের আহ্বান জানান।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক বলেন, আজকের এই সমঝোতা স্মারক দুটি প্রতিষ্ঠানকে গবেষণা ও দক্ষতা উন্নয়নে আরো নীবিঢ়ভাবে কাজ করতে সহায়তা করবে।

তিনি আরও বলেন, শিল্পকে আরো গুনগতমান সম্পন্ন দক্ষ জনবল প্রদান করতে হলে আমাদের আরও বেশি বেশি গবেষণা করতে হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থি ছিলেন ডিসিসিআই’র ভারপ্রাপ্ত মহাসচিব আফসারুল আরিফিন, সচিব মোঃ জয়নাল আব্দীন, ডিসিসিআই স্কিলস ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটি-এর আহ্বায়ক গোলাম জিলানী প্রমূখ।

(কেএইচকে / ২৭ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=133255

সর্বশেষ খবর