Responsive image

বাণিজ্য সহায়ক পরিবেশ তৈরিতে একসাথে কাজ করবে ডিসিসিআই ও আইসিএমএবি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বাণিজ্য সহায়ক পরিবেশ তৈরিতে পেশাজীবিদের সাথে যৌথভাবে কাজ করার অঙ্গীকারে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টট্যান্স্ অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর ২০২০)  রাজধানীর নীলক্ষেতে অবস্থিত ইন্সটিটিউট – এর কার্যালয়ে এ সমঝোতা স্বারকটি স্বাক্ষরিত হয়।

ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ এবং আইসিএমএবি – এর সভাপতি জসিম উদ্দিন আকন্দ, এফসিএমএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ বলেন, এ সমঝোতা স্মারকের মাধ্যমে আইসিএমএবি – এর মত পেশাজীবি একটি সংগঠনের সাথে ঢাকা চেম্বারের ঘনিষ্ঠভাবে কাজ করার পথ আরো সুদৃঢ় হলো। ডিসিসিআই সভাপতি দেশের ব্যবসা-বাণিজ্যসহ আর্থিক কর্মকান্ডে স্বচ্ছতা এবং জবাবদিহিতা আনয়নে আইসিএমএবি – এর সদস্যবৃন্দকে আরো নিরলস ভাবে কাজ করার আহ্বান জানান। ঢাকা চেম্বারের সভাপতি শিল্প প্রতিষ্ঠানে অডিট কার্যক্রম পরিচালনায় উদ্যোক্তাদের মাঝে বিদ্যমান দূরত্ব কমাতে আইসিএমএবি কে এগিয়ে আসার আহ্বান জানান।

আইসিএমএবি-এর সভাপতি জসিম উদ্দিন আকন্দ সমঝোতা স্বাক্ষরের উদ্যোগ নেওয়ায় ঢাকা চেম্বার কে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিটি লিষ্টেড কোম্পানীতে পেশাদার কস্ট ম্যানেজমেন্ট হিসাবরক্ষক দ্বারা ‘কস্ট অডিট সার্টিফিকেট’ বাস্তবায়ন করা প্রয়োজন। তিনি পেশাদার কষ্ট ম্যানেজমেন্ট হিসাবরক্ষক – এর মাধ্যমে কোম্পানীগুলোর বিক্রিত পণ্যের ব্যয় হিসাব নিরীক্ষণের প্রস্তাব করেন। তিনি উল্লেখ করেন, ব্যবসায়িক কর্মকান্ড এবং অর্থনীতির বিভিন্ন খাতে স্বচ্ছতা আনয়নের লক্ষ্যে পেশাদার কস্ট ম্যানেজমেন্ট হিসাবরক্ষকদের অভিজ্ঞতা ও দক্ষতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

ডিসিসিআই’র ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে এ মবিন, এফসিএ, এফসিএস দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ব্যবসা সহায়ক পরিবেশ তৈরিতে আইসিএমএবি এবং ঢাকা চেম্বার কে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে ডিসিসিআই’র সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন, মহাসচিব (ভারপ্রাপ্ত) আফসারুল আরিফিন, সচিব মোঃ জয়নাল আব্দীন, ডিসিসিআই স্কিল ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক গোলাম জিলানী, আইসিএমএবি-এর সহ-সভাপতি আবু বকর সিদ্দিকী, এফসিএমএ, মোঃ মামুনুর রশিদ, এফসিএমএ, সেক্রেটারি মোঃ মুনিরুল ইসলাম, এফসিএমএ, কোষাধক্ষ্য মোঃ আলী হায়দার চৌধুরী, এফসিএমএ এবং আইসিএমএবি’র কাউন্সিলের সদস্য ও অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মাহফুজুল আলম খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(ডিএফই/এসএএম/২৫ নভেম্বর ২০২০)

 

Short URL: https://biniyougbarta.com/?p=129729

সর্বশেষ খবর