Responsive image

দোহারে ১০ কোটি টাকার সরকারি জমি দখলমুক্ত

দোহার প্রতিনিধি, বিনিয়োগবার্তা: দোহারের জয়পাড়া বাজার এলাকার কাঠপট্টিতে ১৬ দশমিক ৫ শতাংশ সরকারি জমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশেক্রমে  দোহার উপজেলা প্রশাসন এ অভিযান চালায়। জমিটির বর্তমান বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।

গতকাল সকাল ৯টায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।

জানা যায়, ১৯৬৭ সালে নদী শিকস্তি আইনে উপজেলার জয়পাড়া হাট-বাজারের ১৬ দশমিক ৫০ শতাংশ জমি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) নামে অধিগ্রহণ করা হয়। পরে জাল-জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের অধিগ্রহণকৃত জমিটি ব্যক্তি মালিকানা দেখিয়ে একাধিক ব্যক্তির কাছে বিক্রি করে একটি মহল। দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র জানান, কৃষি অধিদপ্তরের যুগ্ম পরিচালক মেজবাহ্ উদ্দিন আহমেদের স্বাক্ষরিত আবেদনের পরিপ্রেক্ষিতে, ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলামের নির্দেশে উপজেলা ভূমি অফিস ১৭/৬৭-৬৮ একটি মিসকেস মঞ্জুর করে। তার ধারাবাহিকতায় গতকাল ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলামের নির্দেশে উচ্ছেদ অভিযান চালিয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের অধিগ্রহণকৃত জমিটি দখলমুক্ত করে কৃষি অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়।

এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ জানান, ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলামের নির্দেশে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়া অবৈধ দখলকারীদের এক সপ্তাহ আগে মালামাল ও স্থাপনা সরিয়ে নিতে নোটিস দেয়া হয়েছে। কিন্তু তারা স্থাপনা ও মালামাল না সরিয়ে সরকারি কাজে বাঁধা সৃষ্টি করেছে। পরবর্তী সময়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে জমিটি দখলমুক্ত করে কৃষি অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়েছে।

(এসআর/এসএএম/০৪ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=136792

সর্বশেষ খবর