Responsive image

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: করোনার ধাক্কা কাটিয়ে প্রথমবার বিদেশ সফরে গেল বাংলাদেশ দল। তিনটি করে ওয়ানডে, টি-২০ খেলতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেয় টাইগাররা। এ সফরে নিউজিল্যান্ডের মাটিতে জয়ের খরা কাটানোর আশা ব্যক্ত করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দেশটিতে এর আগে তিন ফরম্যাটে ২৬ ম্যাচ খেলেও জয় পায়নি বাংলাদেশ।

নতুন অর্জনের আশায় বসতি গড়ছেন তামিম। বিকেলে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন বরাবরই আমাদের জন্য কঠিন। তবে অসম্ভব কিছুই না। নিউজিল্যান্ডে আমরা যা কোনোদিন অর্জন করতে পারিনি, চেষ্টা করব এবার যেন সেটা বদল করতে পারি। আমরা আশাবাদী।’ তামিমের নেতৃত্বে এটিই বাংলাদেশের প্রথম বিদেশ সফর। ওয়ানডে অধিনায়ক হিসেবে হোমে উইন্ডিজদের হারিয়ে তার শুরুটা ভালোই ছিল।

ঘরের মাঠে কোনো ক্যাম্প না হলেও ক্রিকেটাররা কেউ কেউ ব্যক্তিগতভাবে অনুশীলন করেছেন। সবাই মানসিকভাবে চাঙ্গা আছে বলেই জানালেন সৌম্য সরকার। বাঁহাতি এ ওপেনার বলেছেন, ‘অবশ্যই ভালো কিছু হবে। সবাই যেভাবে মানসিকভাবে ফিট হয়েছে বা মানসিকভাবে প্রস্তুতি নিয়েছে, নিজেদের সেরাটা দিতে পারলে আশা করি ভালো কিছুই হবে।’

নিউজিল্যান্ডে টানা হারের রেকর্ডটা দলের সবারই জানা আছে। অধিনায়ক তামিমের মতো সৌম্যর কণ্ঠেও ধরা পড়লো নিউজিল্যান্ডের মাটিতে জয়ের খাতা খোলার আশাবাদ। বিমানবন্দরে এ তরুণ বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে আমরা ভালো করেছি। নিউজিল্যান্ডেও ওয়ানডে সিরিজ আছে। আশা করি ভালো ফল নিয়ে ফিরতে পারব। সেখানে যে ধারা আছে (কখনোই না জেতা), সেটা যেন আমরা ভাঙতে পারি, জিতে যেন ফিরতে পারি, সেই আশা থাকবে।’

সফরে পর্যবেক্ষক হিসেবে দলের সঙ্গী হয়েছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এখন থেকে প্রতিটি সিরিজেই একজন বোর্ড পরিচালক দলের সঙ্গে থাকবেন। দলের সঙ্গে দূরত্ব কমাতেই এ সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

(ডিএফই/২৪ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138196

সর্বশেষ খবর