Responsive image

পুঁজিবাজার সংশ্লিষ্টদের লকডাউনের আওতামুক্ত রাখতে ডিএমপিকে বিএসইসির চিঠি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: কঠোর লকডাউনেও খোলা থাকবে দেশের পুঁজিবাজার। তাই পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্টদের লকডাউনের আওতামুক্ত রাখতে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কে চিঠি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসাথে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এর কাছেও এ চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

বিএসইসির যুগ্ম পরিচালক (প্রশাসন) মোহাম্মদ হোসেন খান স্বাক্ষরিত চিঠেতে বলা হয়েছে, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল ২০২১ পর্যন্ত সরকার দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে। তবে এই সময়ে ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে। বিনিয়োকারীদের আস্থা রক্ষার স্বার্থে লেনদেন ও নগদ অর্থ উত্তোলনের জন্য ব্যাংক ব্যবস্থার সাথে সামঞ্জস্য রেখে পুঁজিবাজারে লেনদেন চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিএসইসি।

এই সময়ে সরকারী ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত ব্যাংক খোলা থাকার কারণে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান সকাল ৯.৩০টা হতে বেলা ২.০০ টা পর্যন্ত খোলা থাকবে।

বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান এর কর্মচারিদের দাপ্তরিক যাতায়াতে আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(এসএএম/১৪ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=142162

সর্বশেষ খবর