Responsive image

পুজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে একমি পেষ্টিসাইডস

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুজিবাজার থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে তালিকাভুক্তির জন্য একমি পেষ্টিসাইডস লিমিটেড সম্প্রতি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছে। কোম্পানিটি ফিক্সড প্রাইস মেথড ব্যবহার করে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে।
কোম্পানিটি প্রতিটি ১০ টাকার মূল্যের তিন কোটি সাধারণ শেয়ার ইস্যু করে অর্থ সংগ্রহ করতে চায়।

আইপিও এর অর্থ দিয়ে কোম্পানি কারখানা ভবন ও অন্যান্য নির্মাণের কার্যক্রমের জন্য ১০.১৫ কোটি টাকা, বৈদ্যুতিক ইনস্টলেশনের জন্য ২ কোটি টাকা, নতুন প্লান্ট এবং যন্ত্রপাতি অধিগ্রহণের জন্য ১০.৫ কোটি টাকা, আইপিও ব্যয়ের জন্য ২.৩৫ কোটি টাকা এবং ৫ কোটি টাকার ব্যাংক ঋণ পরিশোধ করবে।

২০২০ সালের ৩০ জুন শেষ হওয়া বছরে নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে কোম্পানির নেট মুনাফা ছিল ১৯.৪৭ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ২২% বেশি।

এই সময়ের মধ্যে এর নিট আয় ছিল ১৫৩.৮৬ কোটি টাকা, যা আগের বছরের তুলনায় ১৭.২১% বৃদ্ধি পেয়েছে।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য ছিল ১৬.৩৬ টাকা।

কোম্পানির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা এবং তার পরিশোধিত মূলধন ১০৫ কোটি টাকা। আইপিওর পরে কোম্পানির পোস্ট পরিশোধিত মূলধন হবে ১৩৫ কোটি টাকা।

একমি পেষ্টিসাইডস ৭ মার্চ, ২০১০ সালে ব্যবসা শুরু করে। কোম্পানিটি সিনহা পরিবারের সংস্থা। ২০১৬ সালে শেয়ার বাজারের সাথে তালিকাভুক্ত একমি ল্যাবরেটরিজ লিমিটেড পরিবারের সদস্য।

একমি পেষ্টিসাইডস প্রাথমিকভাবে কীটনাশক, গৃহস্থালীর পণ্য এবং টয়লেটরিজ উৎপাদন করে এবং বিক্রি করে।

(ডিএফই/২৭ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=133232

সর্বশেষ খবর