Responsive image

পেলের রেকর্ড ছুঁবেন মেসি

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: সর্বশেষ ওসাসুনার বিপক্ষে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার সর্বশেষ ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। লা লিগায় আজ বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায় কাদিজের সাথে বার্সার ম্যাচে মাঠে নামতে পারেন এই তারকা। এ ম্যাচে পেলের রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে মেসিকে। মাত্র দুটি গোল পেলেই তিনি ছুঁয়ে ফেলবেন পেলের এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড।

রেকর্ডটা পেলে গড়েছিলেন সান্তোসের হয়ে। ব্রাজিলিয়ান ক্লাবটিতে ১৮ বছর ছিলেন তিনবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি। সান্তোসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৫৬ ম্যাচে পেলের গোলসংখ্যা ৬৪৩। সান্তোসে থাকতে আট মৌসুমে অন্তত ৪০টি করে গোল করেছিলেন পেলে। তাঁর ৬৪৩ গোলের এই কীর্তি অফিশিয়ালি এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড, যা প্রায় অর্ধশতাব্দী ধরে কেউ ভাঙতে পারেননি।

মেসি সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার জার্সিতে ৬৭৮ ম্যাচে করেছেন ৬৪১ গোল। আর ১০ মৌসুমে ন্যূনতম ৪০টি করে গোল করেছেন বার্সা তারকা। চলতি মৌসুমে মেসি সব প্রতিযোগিতা মিলিয়ে ১২ ম্যাচে করেছেন ৭ গোল। এর মধ্যে লিগে তাঁর গোলসংখ্যা ৯ ম্যাচে ৪। আর মাত্র দুটি গোল পেলেই তিনি ছুঁয়ে ফেলবেন পেলের অর্ধশতাব্দীর রেকর্ড।

(ডিএফই/০৫ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=130750

সর্বশেষ খবর