Responsive image

প্রধানমন্ত্রীর জীবন ও কর্মভিত্তিক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর ভিত্তি করে বার্তাসংস্থা ইউএনবি এবং কসমস গ্যালারির যৌথ উদ্যোগে আয়োজিত চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তর থেকে অনলাইনে রাজধানীর মালিবাগে ইউএনবি’র কার্যালয়ের কসমস গ্যালারিতে ‘শেখ হাসিনা- অন দ্য রাইট সাইড অভ দ্য হিস্ট্রি’ শীর্ষক দু’মাসব্যাপী এই প্রদর্শনী উদ্বোধনকালে মন্ত্রী বলেন, ‘প্রকৃতপক্ষে আজকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদ্যম গতিতে এগিয়ে চলেছে।’

আজকে জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্র, উন্নয়ন এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক। যখন মুক্তিযুদ্ধের বিপক্ষের পরাজিত শক্তি ও তাদের দোসর-অনুসারীরা বাংলাদেশে আস্ফালন করে, তখন এই শক্তিকে মোকাবিলা করার জন্য শেখ হাসিনা ছাড়া আর কোনো বিকল্প নেই।’

কোনো কিছু লেখা অনেক সহজ, বলা আরো সহজ কিন্তু ছবি আঁকা অনেক কঠিন কারণ প্রথমে হৃদয়ে ধারণ করতে হয়, তারপর ছবি আঁকতে হয়, উল্লেখ করে যারা জননেত্রী শেখ হাসিনাকে হৃদয়ে ধারণ করে ছবিগুলো এঁকেছেন, তাদের সেই হৃদয় নিংড়ানো ভালোবাসার জন্য তাদের ও আয়োজকদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

ইউএনবি চেয়ারম্যান এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কসমস গ্যালারির পরিচালক সেলিনা এনায়েত।

দেশের ৩১জন চিত্রশিল্পীর ৩১টি চিত্রকর্ম নিয়ে দু’মাসব্যাপী এই প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত রয়েছে।

Short URL: https://biniyougbarta.com/?p=132140

সর্বশেষ খবর