Responsive image

ফেনীতে স্ত্রীর যৌতুকের মামলায় স্বামীর ২ বছরের জেল

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: ফেনীতে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় ইকবাল হোসেন (৪৫) নামের এক ব্যক্তির দুই বছরের সাজা দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ রায় ঘোষণা করা হয়।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালে ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়নের খাইয়ারা নতুন বাড়ির সিরাজ উদ দৌলার মেয়ে নাসরিন সুলতানাকে বিয়ে করেন একই এলাকার মুলকুতের রহমানের ছেলে ইকবাল হোসেন। ২০১৯ সালে ইকবাল তার স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। দাবিকৃত টাকা না দিতে পারায় গৃহবধূর উপর নানা অত্যাচার শুরু হয়। এক পর্যায়ে স্ত্রী নাসরিন বাদী হয়ে ফেনীর আদালতে মামলা দায়ের করেন।

ওই মামলায় ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়। রায়ে আসামি ইকবাল হোসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারি মোহাম্মদ জাকির হোসেন জানান, আসামি ইকবাল হোসেন ২০২০ সালের ৩০ জানুয়ারি থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে আদালত সাজা পরোয়ানা ইস্যু করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী ও ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি নুর হোসেন জানান, আসামির বিরুদ্ধে আনীত যৌতুকের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাকে সাজা দেয়া হয়েছে।

(ডিএফই/১১ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137379

সর্বশেষ খবর