Responsive image

বারাকা পতেঙ্গার বিডিংয়ের তারিখ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে মূলধন সংগ্রহের লক্ষ্যে কাট-অব প্রাইস নির্ধারণের জন্য বিডিংয়ের (নিলাম) তারিখ পরিবর্তন করেছে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির বিডিং ২২ ফেব্রুয়ারি বিকেল ৫টায় শুরু হবে। আর ২৫ ফেব্রুয়ারি বিকেল ৫টায় পর্যন্ত বিডিংয়ে অংশ নিতে পারবেন যোগ্য বিনিয়োগকারীরা।

এরআগে ১৫ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুযারি পর্যন্ত বিডিংয়ের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।

বারাকা পতেঙ্গা পাওয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। যা কোম্পানিটির সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, আংশিক দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী তড়িত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

(এসএএম/১০ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137248

সর্বশেষ খবর