Responsive image

বারাকা পতেঙ্গার বিডিং শেষ বিকেলে

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বারাকা পতেঙ্গা লিমিটেডের কাট অফ প্রাইস নির্ধারণের লক্ষ্যে বিডিং অর্থাৎ নিলাম শুরু হয়েছে। নিয়ম অনুসারে যোগ্য বিনিয়োগকারী (Eligible Investors) তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য এই নিলাম করছে বারাকা পতেঙ্গা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় কোম্পানিটির নিলাম শেষ হবে। এর আগে গত সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় নিলাম শুরু হয়েছিল।

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসছে কোম্পানিটি। এর আগে গত ৫ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে নিলাম অনুষ্ঠানের অনুমতি দিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচ্য কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। সংগৃহীত টাকা কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলি ও বারাকা পাওয়ারে এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

গত ৩০ জুন, ২০২০ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য ছিল ২৩ টাকা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য ২০ টাকা ৯৮ পয়সা।

আলোচিত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (Consolidated EPS) ছিল ৪ টাকা ৩৭ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৪ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

(ডিএফই/২৫ ফেব্রুয়ারি)

Short URL: https://biniyougbarta.com/?p=138270

সর্বশেষ খবর