Responsive image

বিচারকের অপসারণ দাবিতে আইনজীবীদের আদালত বর্জন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবর্তা: ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম (এসিএমএম) আসাদুজ্জামান নূরের অপসারণের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা।

বুধবার (২৩ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর হাকিম আদালতের গেটের সামনে আইনজীবীরা তার অপসারণের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

জানা যায়, গতকাল মঙ্গলবার (২২ ডিসেম্বর) আইনজীবী মোহাম্মদ রুবেল আহমেদ ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত মামলা করতে যান। এরপর তিনি ওই আদালতের পেশকারকে জিজ্ঞাসা করেন, কোর্ট কখন উঠবে? তখন পেশকার বলেন, ‘সাড়ে ১০টায় কোর্ট উঠবে’। কিন্তু ১১টা সময়ে বাজলেও কোর্ট না ওঠায় তিনি পুনরায় পেশকারের কাছে নির্দিষ্ট সময় জানতে চান। এরপর মামলার জন্য আদালত ডাকেন।

এ সময় রুবেল আহমেদ সামনে যেতে গেলেই ম্যাজিস্ট্রেট বলেন, ‘আপনি আদালতে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছেন’। তখন তিনি বিশৃঙ্খলার চেষ্টা করেননি বলে জানান। এরপর ম্যাজিস্ট্রেট বলেন, ‘আপনার মামলা এখন শুনবো না। আপনি পরে আসবেন, পরে শুনবো।

এরপর সেই আইনজীবী পরে গেলে আদালত চলাকালীন তাকে পুলিশ দিয়ে লক আপে আটকে রাখেন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। এ সময় তার আইনজীবী সনদ বাতিল করে দেবেন এবং তার মামলা না শোনার জন্য সব ম্যাজিস্ট্রেটকে বলে দেবেন বলে জানান ম্যাজিস্ট্রেট।

(কেএইচকে / ২৩ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=132895

সর্বশেষ খবর