Responsive image

বিনা প্রতিদ্বন্দ্বীতায় ডিএসইর পরিচালক হতে যাচ্ছেন সিদ্দিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বিনা প্রতিদ্বন্দ্বীতায় দেশের প্রধান পুঁজিাবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক হতে যাচ্ছেন স্টার্লিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মো: সিদ্দিকুর রহমান।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর নির্বাচনী তফসিল অনুসারে, আগামী ২৪ ডিসেম্বর ডিএসইর এক পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সেই লক্ষ্যে পরিচালক পদে আগ্রহী প্রার্থীদের গত ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার কথা ছিল।

কিন্তু বুধবার (৯ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত সময়ে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ফলে বিনা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনি। তবে আগামী ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের পর তাকে পরিচালক হিসেবে ঘোষণা করবে ডিএসই। আর আনুষ্ঠানিকভাবে ডিএসইর ৫৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) জয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

মো: সিদ্দিকুর রহমান ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দা ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ভাইস প্রেসিডেন্ট এবং স্টার্লিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেড এবং স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএমইএ) এর সাবেক সভাপতি৷ বিজিএমই’র সভাপতি হওয়ার আগে তিনি বিজিএমইএ’র ২০১০-২০১১ মেয়াদে সহ সভাপতি (অর্থ) এবং ২০১২-২০১৩ মেয়াদে দ্বিতীয় সহ সভাপতি পদে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ডিএসইর এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো.আব্দুস সামাদ।

(এসএএম/১০ ডিসেম্বর ২০২০)

 

Short URL: https://biniyougbarta.com/?p=131603

সর্বশেষ খবর