Responsive image

বৃষ্টির কারনে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

বিনিয়োগবার্তা ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময় গতকাল শুক্রবার (১২ মে) বিকেলে ডাবলিনে শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আমন্ত্রণ পেয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে শুরুটা ভালো হয়নি টাইগারদের।

দলীয় ৮ রানে আউট হন উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার। এরপর দলীয় ৭০ রানের মধ্যে একে একে ফিরে যান সাব্বির রহমান, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তবে উইকেটের অপর প্রান্তে সাবলীল ছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। ৮৮ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। অন্যপ্রান্তে মাহমুদউল্লাহ রিয়াদ ব্যক্তিগত ৪৩ রানে অপরাজিত ছিলেন।

ইনিংসের ৩১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ যখন ১৫৭ রান তখন বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর ম্যাচের কোনো বল মাঠে গড়ায়নি।

এক ম্যাচ নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা না থাকায় বাংলাদেশের অধিনায়কের ভূমিকা পালন করছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

তিন পেসার নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার অনুপস্থিতিতে দলে নেওয়া হয় পেসার রুবেল হোসেনকে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

(এমআইআর/ ১৩ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12076

সর্বশেষ খবর