Responsive image

মংলা বন্দরে শ্রমিকদের জন্য নতুন হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: দীর্ঘ ১৩ বছর প্রতীক্ষার পর মংলা বন্দরের শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নতুন নির্মিত হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান মোংলাস্থ ডেলটা ব্যারাকে অবস্থিত শ্রমিক হাসপাতাল ও কল্যাণ চিকিৎসা কেন্দ্রটির শুভ উদ্বোধন করেন।

বিগত ২০০৮ সালের ৪ মে তত্ত্বাবধায়ক সরকার ডক শ্রমিক পরিচালনা বোর্ড বিলুপ্তি ঘোষণা করে। তার সাথে ১৯৫০ সালে বন্দর সৃষ্টি লগ্ন থেকে পরিচালিত হয়ে আসা বন্দরের সংশ্লিষ্ট শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নির্মিত হাসপাতালটিও বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে জাহাজে কর্মরত অবস্থায় আহত হয়ে বিনা চিকিৎসায় পঙ্গুত্ব হয়েছে অনেক শ্রমিককে।

শ্রমিকদের জন্য এই হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, মোংলা বন্দর নিয়ে সরকারের অনেকের বড় পরিকল্পনা রয়েছে, তাই কোনও কারণে যেন বন্দরে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, সে জন্য সবার কাছে আহ্বান জানান তিনি। শ্রমিকদের কোনও সমস্যা থাকলে আলাপ-আলোচনার মাধ্যমে তা সমাধান করা হবে বলেও আশ্বাস দেন মেয়র আব্দুল খালেক।

(এসএএম/২১ নভেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=129239

সর্বশেষ খবর