Responsive image

মিসবাহকে ম্যাচ রেফারির দায়িত্ব পালনের আহ্বান পিসিবির

বিনিয়োগবার্তা ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট খেলা পাকিস্তান টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হককে তার অসাধারণ ক্যারিয়ার শেষে ইন্টারন্যাশনাল ক্রিকেট কন্ট্রোল-আইসিসি’তে ম্যাচ রেফারি হিসেবে দেশে প্রতিনিধিত্ব করার আহ্বান জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ’র খবর অনুসারে, পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেছেন যে মিসবাহ অবসরের পর এই পর্যায়ে কাজ করবে কি না সেটি তার সিদ্ধান্ত।

আইসিসিতে পাকিস্তানের এখন পর্যন্ত কোনো ম্যাচ রেফারি নেই এবং পিসিবি চেয়ারম্যান এই পদের জন্য মিসবাহকেই শ্রেয় মনে করছেন।

এ সময় তিনি পাকিস্তান ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে ২০১০ সালে ইংল্যান্ডে স্পট-ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া সালমান বাটের ব্যাপারটি তীক্ষ্ণ বুদ্ধিমত্তায় ও অবিচল মেজাজে ডিল করায় মিসবাহর প্রশংসা করেন।

ওয়েস্ট ইন্ডিজে চলমান টেস্ট সিরিজই ছিল মিসবাহর শেষ টেস্ট সিরিজ। এ হিসেবে শনিবার স্বাগতিকদের বিপক্ষে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসটিই ছিল তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ইনিংস।

নিজের শেষ ইনিংসে পাকিস্তান অধিনায়ক ১৪ বলে ২ রান করে আউট হয়েছেন ক্যারিবীয় বোলার দেবেন্দ্র বিশুর বলে। তিনি ফিরে যাবার সময় বুক মিলিয়ে যান তারই মতো শেষ টেস্ট খেলা ইউনুসের সঙ্গে।

মাঠ ছাড়ার সময় ওয়েস্ট ইন্ডিজের সব খেলোয়াড় একে একে তার সঙ্গে হাত মেলান। সতীর্থরা গার্ড অব অনার দেন অধিনায়ককে। গ্যালারিতে পরিবারের সদস্যের মুখে তখন গর্বের হাসি।

নিউজিল্যান্ডে ২০০১ সালে টেস্ট অভিষিক্ত হওয়া মিসবাহ ৭৪ ম্যাচে ৫১৬১ রান করেছে। গড়ে ৪৫’র বেশি।

(এমআইআর/ ১৪ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12204

সর্বশেষ খবর