Responsive image

মীর আক্তারের আইপিও লটারি ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে মীর আক্তার হোসাইন লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠিত হবে ২১ জানুয়ারি। তবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন পেলে ওই দিন লটারি অনুষ্ঠান করতে পারবে কোম্পানিটি।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং সম্পন্ন করা মীর আক্তার হোসাইন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শুরু হয় ২৪ ডিসেম্বর। যা চলে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

এর আগে গত ০৪ নভেম্বর কমিশনের ৭৪৭তম সভায় এ কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে মূলধন সংগ্রহের অনুমোদন দেওয়া হয়। মীর আক্তার কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩২ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) ৩৪.৭১ টাকা ও শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩.৬৩ টাকা।

উল্লেখ্য, ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৬.২১ টাকা।

(এসএএম/১৩ জানুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=134746

সর্বশেষ খবর