Responsive image

মূল্যসূচকের ব্যাপক উত্থানেও কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে এবং টাকার অংকে লেনদেনের কিছুটা কমেছে। দাম বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বুধবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৮৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আর পূর্বের কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৫৯১ কোটি ৮১ লাখ টাকা। এ হিসেবে ডিএসইতে আগের দিন থেকে ৬১ কোটি ৪৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৪৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯০টির, দর কমেছে ৩৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৮টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫৯৫ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সিএসইতে মোট ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

(ডিএফই/২৪ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138200

সর্বশেষ খবর