Responsive image

মূল্যসূচক ও লেনদেনে ব্যাপক উত্থান

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে এবং টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। দাম বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, সোমবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৪৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪৬ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২১ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৮১ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আর পূর্বের কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৮০১ কোটি ৬৬ লাখ টাকা। এ হিসেবে ডিএসইতে আগের দিন থেকে ২৭৯ কোটি ৪৯ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৫১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৬টির, দর কমেছে ৩৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সিএসইতে মোট ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, দর কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

(ডিএফই/১৫ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137578

সর্বশেষ খবর