Responsive image

যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান গাজী গোলাম আশরিয়া

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বেসরকারি খাতের যমুনা ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজী গোলাম আশরিয়া।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ব্যাংকের ৩৮১ তম বোর্ড সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১ বছরের জন্য ব্যাংকটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তিনি।

বস্ত্র ও পাটমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজীর দ্বিতীয় সন্তান গাজী গোলাম আশরিয়া।

তিনি কানাডার সাসকাচোয়ান থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন। ২০০১ সালে তিনি গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে কর্মজীবন শুরু করেন। গোলাম আশরিয়া কনটেন্ট ম্যাটারস লিমিটেড, প্রগ্রেসিভ প্রোপার্টি লিমিটেড, গাজী রিনিউয়েবল এনার্জি লিমিটেড, গাজী নেটওয়ার্কস লিমিটেড এবং গাজী কমিউনিকেশন লিমিটেডের পরিচালক।

গাজী বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন জিটিভি টিভিরও চেয়ারম্যান। তিনি গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গাজী টায়ার্স, গাজী অটো টায়ারস, স্টার রাবার ইন্ডাস্ট্রিজ, গাজী ট্রেড ইন্টারন্যাশনাল, গাজী রাবার প্ল্যান্টেশন, গাজী রাবার প্রসেসিং প্ল্যান্ট এবং গাজী এন্টারপ্রাইজের ব্যবসা পরিচালনা করছেন গাজী গোলাম আশরিয়া।

তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচিত পরিচালক। ক্রীড়া সংগঠক হিসেবে তিনি গাজী গ্রুপ ক্রিকেটার, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার ক্রিকেট একাডেমির সঙ্গে সম্পৃক্ত আছেন। এছাড়া স্কুল, কলেজ, মাদরাসা এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে নিয়োজিত।

১৯৮১ সালে জন্মগ্রহণ করেন গাজী গোলাম আশরিয়া। তার বড় ভাই গাজী গোলাম মর্তুজা যমুনা ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক।

(এসএএম/০১ মে ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=143674

সর্বশেষ খবর