Responsive image
সর্বশেষ সংবাদ:

যুগ্ম কমিশনার কর্তৃক রাজস্ব কর্মকর্তাকে লাঞ্ছিত করার প্রতিবাদে বেনাপোল কাস্টমসে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তাঃ পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবির কর্তৃক একজন রাজস্ব কর্মকর্তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে তাকে বরখাস্তের দাবিতে বেনাপোল কাষ্টমস্ হাউসে রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তাসহ সকল শ্রেনীর কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
সোমবার (৩০ নভেম্বর) সকাল থেকে বেনাপোল কাস্টমস হাউসের ভিতরে বিক্ষোভ করেছেন কাস্টমস্ কর্মকর্তাদের সংগঠন। যার নেতৃত্বে ছিল বাংলাদেশ কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ)।
জানা যায়, গত ২৫ নভেম্বর পানগাঁও কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবির তার নিজ কক্ষে রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তাকে মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর থেকে সারাদেশের সহকারী রাজস্ব কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
আরও জানা যায়, কোনো এক ফাইলের বিষয়ে অনৈতিক দাবি ছিল যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের। কিন্তু ওই রাজস্ব কর্মকর্তা সেটির বিরোধিতা করায় তাকে ডেকে নিয়ে মারধর করা হয়। অভিযুক্ত যুগ্ম কমিশনার শুধু কাস্টমস হাউস পানগাঁও নয় এর আগে যেসব কর্মস্থলে কর্মরত ছিলেন সেখানেও কর্মকর্তা-কর্মচারী এমনকি স্টেক হোল্ডারদের সঙ্গেও খারাপ ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে। নানাবিধ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও অদৃশ্য কারণে সেসব অভিযোগের তদন্ত আলোর মুখ দেখেনি। ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও এখনও যুগ্ম কমিশনারকে বরখাস্ত করা হয়নি।
আন্দোলনকারীরা তাকে বরখাস্ত করার দাবি করেন। এবং বলেন তা না হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

এ আন্দোলনে অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন বেনাপোল কাস্টমসের রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, স্বপন কুমার দাস, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, আশরাফুল আলম, শফিকুর রহমান, আলমগীর হোসেন, মোশফেকুর রহমান প্রমুখ।

(এমআই/ডিএফই/৩০ নভেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=130264

সর্বশেষ খবর