Responsive image

যুদ্ধাপরাধের পলাতক আসামীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘যারা পলাতক, যুদ্ধাপরাধের আসামীরা পলাতক থেকে  দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ করে প্রতিবেদন প্রকাশ করছে। দেশের মানুষ সতর্ক আছে, সজাগ আছে।  তাই  এই সব ছোটখাটো কাতুকুতু দিয়ে লাভ হবে না।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বুধবার বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত মুজিববর্ষ উপলক্ষে ‘একুশের চেতনায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘অতীতে যেমন বঙ্গবন্ধুর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল। এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী তৎপর রয়েছে। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে কিছু ভুল তথ্য কাট পেস্ট করে যে ধরনের প্রতিবেদন প্রচার করা হচ্ছে, এটি আসলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। আমি দেশবাসীকে অনুরোধ জানাবো যে, এই ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে এটি অনেকের পছন্দ নয়।’

তিনি আরও বলেন, দেশে সঠিকভাবে করোনা মোকাবিলা করতে শেখ হাসিনা সক্ষম হয়েছেন। এই করোনাকালে পৃথিবীর সব দেশে যখন ঋণাত্মক জিডিপির প্রবৃদ্ধি সেখানে আমাদের পজিটিভ জিডিপি প্রবৃদ্ধি। এটি অনেকের সহ্য হচ্ছে না। সেই কারণে এখন নতুন খেলায় মেতে উঠেছে। এই খেলা খেলে কোনও  লাভ হবে না।

সভায় সংগঠনটির উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ,  সহ-সভাপতি মেহেদী হাসান, হকার্স লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

(এসএইচআর/এসএএম/৩ ফেব্রুয়ারী ২০২১ইং)

Short URL: https://biniyougbarta.com/?p=136726

সর্বশেষ খবর