Responsive image

রমজান মাস উপলক্ষ্যে সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: আসন্ন রমজান মাস উপলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারা দেশে ডিলারদের মাধ্যমে ট্রাকে করে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল, ছোলা ও খেজুর বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পূর্বঘোষিত সময় অনুযায়ি, রবিবার (১৫ মে) থেকে নিত্য প্রয়োজনীয় এসব পণ্য বিক্রি শুরু করে সংস্থাটি। শুক্রবার ব্যতীত সপ্তাহে ছয়দিন এসব পণ্য বিক্রি কার্যক্রম চলবে।

গত ৯ মে টিসিবির ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

এর আগে ৩০ এপ্রিল সচিবালয়ে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া এ তথ্য জানান।

জানা গেছে, ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৮০ টাকা, লিটার প্রতি সয়াবিন তেলের ৮৫ টাকা, ছোলা ৭০ টাকা এবং খেজুর ১২০ টাকায় বিক্রি হবে।

টিসিবি সূত্রে জানা গেছে, সারা দেশে ১৮৫টি ভ্রাম্যমান ট্রাকে এসব পণ্য বিক্রি হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে- ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি ও জেলা সদরে ২টি করে ট্রাকে পণ্য বিক্রি হবে। আর প্রতিটি ট্রাকে প্রতিদিন ৩০০ থেকে ৪০০ কেজি চিনি, ২৫০ থেকে ৩০০ কেজি করে মসুর ডাল, ৩০০ থেকে ৪০০ কেজি ছোলা, ২০ থেকে ৩০ কেজি খেজুর এবং ৩০০ থেকে ৪০০ লিটার সয়াবিন তেল বিক্রি করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি চিনি, মসুর ডাল ৩ কেজি, সয়াবিন তেল ৫ লিটার, ছোলা ৫ কেজি এবং ১ কেজি খেজুর কিনতে পারবেন।

ঢাকায় যেসব স্থানে টিসিবির পণ্য বিক্রি হবে- সচিবালয় গেট, প্রেসক্লাব, কাপ্তান বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, সাইন্সল্যাব, নিউমার্কেট বা নীলক্ষেত মোড়, শ্যামলী/কল্যাণপুর, ঝিগাতলার মোড়, খামারবাড়ী/ফার্মগেট, কলশীতলা বাজার, রজনীগন্ধা সুপার মার্কেট কচুক্ষেত ঢাকা ক্যান্টনমেন্ট, আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, আনসার ক্যাম্প/পাইকপাড়া মিরপুর, মিরপুর ১ নং মাজার রোড,

শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রী, বাংলাদেশ ব্যাংক বা শাপলা চত্ত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলার মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, মতিঝিল বক চত্ত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ গোল চত্ত্বর, আশকোনা হাজি ক্যাম্প ও রাজলক্ষী উত্তরা, মোহাম্মদপুর কাঁচা বাজার, দিলকুশা, মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, কালশি মোড়।

(এসএএম/ ১৫ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12313

সর্বশেষ খবর