Responsive image

লকডাউনে শ্রমজীবীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার দাবি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: লকডাউন ও করোনা মহামারীকালীন সময়ে শ্রমজীবী মধ্যবিত্তদের রেশন দেওয়া ও খাদ্য নিরপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি।

শনিবার (১০ এপ্রিল ২০২১) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির এ সমাবেশে সভাপতিত্ব করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. এম.এ সামাদ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিগত এক বছরে করোনা মহামারীর কারণে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। অনেক শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। অনেক মানুষ ঢাকা ছেড়েছিল তারা এখনো ফিরে আসে নাই। মানুষ অনাহারে-অর্ধাহারে দিনযাপন করছে। করোনার কারণে সরকার আগামী ৫ এপ্রিল থেকে আবারও লকডাউন দিচ্ছে। এটা মরার উপর খাড়ার ঘা। করোনা থেকে বাঁচলেও মানুষ না খেয়ে মারা যাবে।

কমরেড সামাদ আরও বলেন বিগত করোনাকালীন ও লকডাউনের সময়ে সরকার বিকাশে যে সাহায্য করার ঘোষণা দিয়েছিল তা সরকারদলীয় লোকজন লুটপাট করেছে। শ্রমজীবী সাধারণ মানুষ কোন সাহায্য পায়নি।

কমরেড সামাদ সরকারকে উদ্দেশ্য করে বলেন, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলবেন না। মানুষকে না খাইয়ে মারবেন না। প্রত্যেকটি মেহনতি শ্রমজীবী মানুষ ও মধ্যবিত্তদের রেশনিং এর আওতায় আনা হোক। না হলে করোনা থেকে বাঁচলেও মানুষ খেয়ে মারা যাবে। তিনি সরকারকে হুশিয়ার করে বলেন, অবিলম্বে ব্যবস্থা নিন নাহলে জনগণকে নিয়ে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। আপনাদের ক্ষমতায় থাকা অসম্ভব হয়ে পড়বে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা আল খালিদ, সাংগঠনিক সম্পাদক বিন-ইয়ামিন, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তালিবুল ইসলাম, প্রচার সম্পাদক কমরেড খালেক-চে, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড সামছুল হক সরকার, পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল সচিবালয় পল্টন হয়ে তোপখানা রোডে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে শেষ হয়।

(এসএএম/১০ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=141815

সর্বশেষ খবর