Responsive image

লুব-রেফের আইপিও লটারির ড্র ২৩ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের প্রক্রিয়ায় থাকা ‘বিএনও’ ব্র্যান্ডের লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের আইপিও লটারির ড্র এর তারিখ নির্ধারণ করা হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমতি পেলে আগামী ২৩ ফেব্রুয়ারি আইপিও লটারির আয়োজন করতে চায় কোম্পানিটি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি আগামী ২৩ ফেব্রুয়ারি আইপিও লটারির আয়োজন করার জন্য তারিখ নির্ধারণ করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছে। বিএসইসির অনুমোদন পেলে এবং সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ ফেব্রুয়ারি আইপিও’র লটারি অনুষ্ঠিত হবে। আর কোনো কারণে সিদ্ধান্ত পরিবর্তন হলে এই তারিখ পরিবর্তন করা হবে।

এর আগে কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহন বিগত ২৬ জানুয়ারি শুরু হয়ে চলে ১ ফেব্রুয়ারি পর্যন্ত।

আর গত ১৮ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৯তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪টি শেয়ার ইস্যু করে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে সাধারন বিনিয়োগকারীদের কাছে ২ কোটি ২৬ লাখ ২১ হাজার ৫৪৪টি শেয়ার ইস্যু করে ৬১ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২০০ টাকা সংগ্রহ করবে। এতে প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা।

আর কোম্পানিটির বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে ২ কোটি ২৬ লাখ ২১ হাজার ৫৪৪টি শেয়ার ইস্যু করে ৮৮ কোটি ৯২ লাখ ১৬ হাজার ৮০০ টাকা উত্তোলন করবে। নিলামে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। এখান থেকে ১০ শতাংশ ডিসকাউন্ট করে অর্থাৎ ২৭ টাকায় আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

(এসএএম/ডিএফই/১৭ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137206

সর্বশেষ খবর