Responsive image

শহীদ আসাদ কলেজিয়েট গালর্স হাই স্কুল এন্ড কলেজের দুই ছাত্রীর রাষ্ট্রপতি পুরস্কার লাভ

মো: শাহাদাৎ হোসেন রাজু, নরসিংদী: সামিয়া আজাদ এ্যানি ও শ্রাবন্তী আক্তার শিফা গার্ল-ইন স্কাউট পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে এ বছর রাষ্ট্রপতি পুরস্কার লাভ করেছে। তারা নরসিংদীর শিবপুর উপজেলার শহীদ আসাদ কলেজিয়েট গালর্স হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী।
উল্লেখ্য, বিভিন্ন পর্যায়ে ২০১৬ সাল অবধি পরীক্ষার ফলাফল ২০১৭ প্রকাশিত হয়।
ফলাফলে দশম শ্রেণীর ছাত্রী সামিয়া আজাদ এ্যানি ২০১৬ সালে নরসিংদী জেলার শ্রেষ্ট শিক্ষার্থী নির্বািিচত হয়। সে পিএসসি এবং জেএসসি পরীক্ষায় শিবপুর উপজেলায় প্রথম স্থান  অধিকার করে। এ্যানি টেলেন্ট পুলে বৃত্তি প্রাপ্তিসহ উভয় পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল। সে ধানুয়া গ্রামের আবুল কালাম আজাদ ও ফেরদৌসী বেগমের কন্যা।

দশম শ্রেণীর ছাত্রী শ্রাবন্তী আক্তার শিফা শিবপুর উপজেলার জয়নগর গ্রামের আবুল বাছেদ ও আছমা বেগমের কন্যা। সে ২০১৬ সালে নরসিংদী জেলার শ্রেষ্ট স্কাউট নির্বাচিত হয়।
তারা উভয়ই ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। প্রতিষ্ঠান প্রধানসহ অন্যান্য শিক্ষকরা আশা করেন, তারা ভাল ফলাফল করে স্কুলের সুনাম বয়ে আনবেন।

তারা উভয়ই স্কউটিং এর মাধ্যমে ভবিষ্যতে মানব সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য, শহীদ আসাদ করেজিয়েট গালর্স হাই স্কুল এন্ড কলেজ নরসিংদী জেলায় গার্ল-ইন স্কাউট-এ রাষ্ট্রপতি পদক প্রাপ্ত একমাত্র প্রতিষ্ঠান। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এই প্রতিষ্ঠানের ১৫ জন শিক্ষার্থী গার্ল-ইন স্কাউট-এ রাষ্ট্রপতি পুরস্কার লাভ করেছে।

(এসএইচআর/এসএএম/ ১৩ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12126

সর্বশেষ খবর