Responsive image

শহীদ জিয়া স্বাধীনতার ঘোষক ও সেক্টর কমান্ডার: খোকন

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তাঃ বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন বলেছেন, শহীদ জিয়া শুধু একটি নাম নয়, তিনি ছিলেন মহান স্বাধীনতার ঘোষক ও সেক্টর কমান্ডার। মহান মুক্তিযুদ্ধে তার বিশেষ অবদানের জন্য বীর উত্তম খেতাবে ভূষিত করা হয়। তিনি বুধবার বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে নরসিংদী জেলা বিএনপি আয়োজিত চিনিশপুরস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথাগুলো বলেন তিনি।

খায়রুল কবির খোকন বলেন, প্রতিদিন পত্রিকার পাতা খুললেই দেখা যায় ক্ষমতাশীন দলের নেতারা শুধু বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান, তারেক জিয়া ও  বেগম খালেদা জিয়ার নামে বিভিন্ন অপবাদের বুলি ছুড়ছেন। বিএনপি’র নেতাদের নামে অপবাদ দেওয়া ছাড়া তাদের যেন আর কোন কাজ নেই। আসনে তারা শহীদ জিয়া, বেগম খালেদ জিয়া ও তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয়

তিনি বলেন, ক্ষমতাশীন দলের প্রধান শেখ হাসিনা ও তার নেতারা জানেন জীবিত জিয়ার চেয়ে মৃত জিয়া বেশী জনপ্রিয়। তাই তারা বিএনপি ও বিএনপি’র নেতাদের নামে কুৎসা রটিয়ে জনবিচ্ছিন্ন করার অপপ্রয়াস চালাচ্ছে। দেশ তাদের বুলিকে এখন আর বিশ্বাস করেনা। দেশবাসী জানে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজই হচ্ছে বিএনপির নামে কুৎসা  রটানো।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, সরকার দেশের উন্নয়নের কথা ভুলে গিয়ে পরচর্চায় ব্যস্ত থাকছেন। অথচ তাদের দলের নেতাকর্মী অবৈধভাবে অর্থের পাহাড় গড়ছেন। আর সেই টাকা বিদেশে পাচার করে দিচ্ছে। কই তাদেরকে তো ধরা হচ্ছেনা। তাদের দলের মধ্যে থাকা রাঘব বোয়ালদের আইনের আওতায় আনা হচ্ছে। অথচ একটি মিথ্যা  ও কাল্পনিক মামলায় বিএনপির চেয়ারপারসনকে অবৈধভাবে কারা রুদ্ধ করে রাখে। তাকে চিকিৎসার জন্য দেশের বাহিরে যেতে না দিয়ে তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

নরসিংদী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুণ অর রশিদের পরিচালনায় বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি নরসিংদী সরকারী কলেজের সাবেক ভিপি আব্দুল জলিল, সহ সভাপতি ও নরসিংদী জেলা আইনজীবি সমিতি সভাপতি আবদুল বাছেদ, সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ দীপু, নরসিংদী শহর বিএনপির সভাপতি একেএম গোলাম কবির কামাল, জেলা বিএনপির দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চু, জেলা শ্রমিকদলের সভাপতি রবিউল ইসলাম রবি, যুবদলের সিনিয়র সহ সভাপতি শাহেন শাহ শানু, সাংগঠনিক সম্পাদক মু মুকাররম ভূঁইয়া, জেলা জাসাসের সভাপতি সারোয়ার হোসেন ঝন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ভিপি নাসির, সাধারণ সম্পাদক শাহরিয়ার শামস কেনেডি, জেলা ছাত্রদল নেতা সিদ্দিকুর রহমান নাহিদ ও জেলা মৎসজীবিদলের সাধারণ সম্পাদক মোশারফ সজল প্রমূখ।

এর আগে জেলার বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপির জেলা কার্যালয়ে উপস্থিত হয়।

(এসএইচআর/এসএএম/১ ৭ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=132201

সর্বশেষ খবর