Responsive image

শ্রেণীকৃত ও অবলোপনকৃত ঋণ আদায়ে কর্মকর্তাদের আরও সক্রিয় হওয়ার আহ্বান রূপালী ব্যাংক ডিএমডির

বিনিয়োগবার্তা ডেস্ক, ঢাকা: শ্রেণীকৃত ও অবলোপনকৃত ঋণ আদায়ে ব্যাংকারদের আরও সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু নাসের চৌধুরী।

তিনি বলেন, নতুন করে আর কোনো ঋণ শ্রেণিকৃত যেন না হয়- সে ব্যাপারে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করতে হবে। স্বল্প সুদের আমানত সংগ্রহের সঙ্গে সঙ্গে প্রত্যেক শাখাকে ছোট ও মাঝারি অংকের ঋণ; বিশেষ করে এসএমই ঋণ, নারী উদ্যোক্তা ঋণ, কৃষি ও ক্ষুদ্র ঋণ দেওয়ায় অধিকতর গুরুত্ব দিতে হবে।

শনিবার চট্টগ্রামের আগ্রাবাদে রূপালী ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কার্যালয়ে শাখাগুলোর ব্যবসায়িক পর্যালোচনা শীর্ষক সভায় এসব কথা বলেন তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু নাসের চৌধুরী বলেন, প্রতিযোগিতামূলক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহক সেবার মান আরও উন্নত করতে দেশের অভ্যন্তরে সবগুলো শাখা অনলাইন সুবিধার আওতায় এনেছে রূপালী ব্যাংক। এতে এখন থেকে ব্যাংকের সব গ্রাহকরা অনলাইনে লেনদেন করতে পারবেন।

তিনি আরও বলেন, ২০১৭ সালের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য নিরলস প্রচেষ্টার পাশাপাশি লোকসানী শাখাগুলোকে লাভজনক শাখায় পরিণত করতে আরও বেশি দায়িত্ব নিতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। এছাড়া গ্রাহক সমাবেশ এবং খেলাপী ঋণ গ্রহীতাদের সঙ্গে মতবিনিময় সভায় বিভিন্ন দিক নির্দেশনা দিতে হবে।

চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক ওয়াকার আহমেদ খানের সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম পশ্চিমের জোনাল ম্যানেজার ও ডিজিএম মো. গোলাম মরতুজা, পূর্বের জোনাল ম্যানেজার ও ডিজিএম শওকত ওসমান।

এ সভায় আগ্রাবাদ কর্পোরেট শাখার ডিজিএম মো. শাহজাহান চৌধুরীসহ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের আওতাধীন সক নির্বাহী, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি জেলার কর্পোরেট শাখা প্রধানসহ ৫৬টি শাখার ব্যবস্থাপক অংশগ্রহণ করেন।

(এসএএম/ ১৩ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12098

সর্বশেষ খবর