Responsive image

গুগল প্লে স্টোরে ‘সুরক্ষা অ্যাপ’

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: অবশেষে সুরক্ষা অ্যাপটি গুগল প্লে স্টোরে সবার জন্য উন্মুক্ত হয়েছে। ‘Surokkha’ নামে সার্চ করলেই সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) তৈরি করোনার টিকা নিবন্ধনের অ্যাপটি পাওয়া যাবে। এ ছাড়া সুরক্ষা ওয়েবসাইটেও অ্যাপ ডাউনলোডের লিংক পাওয়া যাচ্ছে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। এরপরেই টিকা পেতে নিবন্ধনের জন্য ওয়েবসাইট চালু হয়। ওই সময়ে ওয়েবসাইটের সঙ্গে মোবাইল অ্যাপ চালুর কথা থাকলেও তা হয়নি। এরপর ৩১ জানুয়ারি এক অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম জানিয়েছিলেন, ৪ ফেব্রুয়ারি অ্যাপ চালু হবে। অবশ্য সেদিনও চালু হয়নি।

এ বিষয়ে আইসিটি বিভাগ জানিয়েছিল, গুগলের রিভিউয়ের জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে। তাই অ্যাপটি সঙ্গে সঙ্গে চালু হয়নি।

এরপর ১৮ ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সুরক্ষা অ্যাপের উদ্বোধন করেন। যদিও সেদিন অ্যাপটি শুধু টিকাদান কেন্দ্রের স্বাস্থ্যকর্মীদের জন্য উন্মুক্ত করা হয়।

অবশেষে গত ২১ ফেব্রুয়ারি থেকে অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অ্যাপটি ডাউনলোড হয়েছে ১০ হাজার বারের বেশি। অ্যাপটির ব্যবহার সুরক্ষা ওয়েবসাইটের মতোই। একইভাবে সাজানো। ওয়েবসাইটে যে ধরনের তথ্য দিয়ে নিবন্ধন করতে হচ্ছে, অ্যাপেও একই তথ্যে দিতে হবে।

(ডিএফই/২৩ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138053

সর্বশেষ খবর