Responsive image

সূচক-লেনদেন বাড়লেও কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বুধবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা বেড়েছে। তবে সূচক-লেনদেন বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনের লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৯.৪০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৭৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ পয়েন্ট এবং সিডিএসইটি ১১.৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৫.৩৪ পয়েন্টে, ২১০১.৮২ পয়েন্ট এবং ১১৮১.৩৯ পয়েন্টে।

এদিন  ডিএসই ৭৮৬ কোটি ১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০২ কোটি ৭১ লাখ টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৮৩ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ফান্ডের।

ডিএসইতে বুধবার ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৫টির, দর কমেছে ১৪৮টির, আর শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে ১১১টির।

এদিকে বুধবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৭৯.০৩ পয়েন্টে।

সিএসইতে এদিন ২৩৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির দর বেড়েছে, কমেছে ১০৫টির আর ৫৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৫ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(এসএএম/১০ ফেব্রুয়ারি ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=137246

সর্বশেষ খবর